secure dollar market

নিরাপদে ডলার ক্রয় অথবা বিক্রয়ের কথা ভাবছেন?


secure dollar marketবর্তমান তথ্য প্রযুক্তির দ্রত উন্নয়নের সাথে সাথে আমাদের দেশে অনেকেই অনলাইনে ব্যবসা পরিচালনা অথবা ফ্রিল্যান্সিং করে আসছি। কিন্তু অত্যন্ত দু:খ জনক হলেও সত্যি যে এ দেশে পেপাল না থাকার কারনে ক্লায়েন্টের কাছ থেকে পেমেন্ট নিতে বেশ সমস্যার সম্মুখীন হতে হয় আমাদের। তার পরেও আমরা থেমে নেই। নানা উপায়ে তবুও পেপোল বা অন্য পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে ক্লায়েন্টের কাছ থেকে পেমেন্ট নিয়ে থাকি।আর যেহেতু পেপাল সহ আরো বেশ কিছু পেমেন্ট গেটওয়ের ডলার সরাসরি আমাদের ব্যাংক থেকে তোলা যায় না তাই আমাদেরকে অনলাইনেই এসকল ডলার বিক্রি করতে হয়। আবার অন্য দিকে অনলাইনে ব্যাবসা পরিচালনা কিংবা ফ্রিল্যান্সিং এর ক্ষেত্রে যে সকল সার্ভিস ব্যবহার করতে হয় তার অকিাংশ ফি-ই ডলারে পে করতে হয়। তাই ক্রেতাও রয়েছে এক্ষেত্রে অনেক।

আজকাল ফেজবুকসহ বিভিন্ন ব্লগএ প্রায়ই কিছু পোষ্ট দেখা যায় যেখানে কেউ হয়তো ডলার/ক্রয় অথবা বিক্রি করতে গিয়ে প্রতারণার শিকার হয়েছেন। সথ্যি কথা বলতে কি আমি নিজেও আজকাল মাঝে মাঝে ডলার ক্রয়/বিক্রয় করতে গিয়ে কনফিউজড হয়ে যাই। যদিও আমি বিগত এক বছর ধরে কম বেশি ডলার কেনা বেচা করে আসছি। কারন বর্তমানে যেসকল ফেসবুক গ্রুপের মাধ্যমেে আমরা ডলার ক্রয় বিক্যয়ের জন্য ক্রেতা/বিক্রেতারা যোগাযোগ করে থাকি তাদের মধ্যে বেশির ভাগ গ্রুপের-ই কোন অফিস নেই বা ক্রেতা বিক্রেতাদের সম্পর্কে কোন তথ্য তাদের কাছে নেই।

আর এসকল কথা চিন্তা করে আমরা “ আইটি কোচ বিডি” একটি ভিন্ন ধরনের গ্রুপ তৈরি করেছি যেখানে 100% নিশ্চিন্তায় ডলার কেনা বেচা করা যাবে।এখানে ডলার এর ক্রেতা কিংবা বিক্রেতা কারোর ই প্রতারনার শিকার হওয়ার কোন সম্ভাবনা নেই। কারন ঢাকার মিরপুর 13 নং সেকশনে B ব্লকের 23 নং বাড়ীতে আমাদের অফিস। এখানে “বিদ্যাকূল একাডেমিক কোচিং” নামে আমাদের একটি কোচিং সেন্টার আছে যেটি বিগত 2011 সাল থেকে সফলতার সাথে এর কার্যক্রম চালিয়ে আসছে। আর এই একই ভবনে আমরা চালু করেছি “ আইটি কোচ বিডি” নামে আরেকটি ট্রেনিং সেন্টার খোনে অনলাইন মার্কেটিং এর উপরে বিভিন্ন কোর্স করানো হয়। সুতরাং আমারা কোন প্রতারনা করার জন্য এখানে আসি নি বুঝতেই পারছেন।

তবে ডলার ক্রয়/ বিক্রয়ে নিরাপদ লেনদেনের স্বার্থে আপনাকে কিছু নিয়ম মানতে হবে। যা আপনাকে প্রতারনার হাত থেকে রক্ষা করবে।
যেকোন পরিমান ডলার লেনদেন এর পুর্বে নিচের নিয়ম সমূহ প্রযোজ্য হবে।

  1.  কেবলমাত্র গ্রুপের সদস্যরাই এখানে ডলার ক্রয় কিক্রয় করতে পারবেন তাই আপনাকে প্রথমেই এই গ্রুপে জয়েন করতে হবে।
  2. আমাদের গ্রুপের সদস্য হবার পর এই ভিডিও নির্দেশনাটি দেখুন: Click Here
  3. উপরের ভিডিওটির নির্দেশনা অনুযায়ী সঠিক ভাবে রেজিষ্টেশনকৃত মেম্বার-ই আমাদের নিরাপত্তা গ্যারান্টির অন্তর্ভূক্ত বলে গন্য হবে।
  4. ডলার ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে অবশ্যই আমাদের ভেরিভাইড মোবাইল নম্বরে যোগাযোগ করতে হবে। অন্য কোন নম্বরে যোগাযোগের মাধ্যমে ডলার কেনা-বেচা করে কোন সমস্যার সৃষ্টি হলে গ্রুপের এডমিন বা মেম্বার দায়ী থাকবে না।
  5. আমাদের ভেরিফাইড মোবাইল নম্বর: 01677269754
  6. ডলার ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে কেউ যদি কোন অসৎ উপায় অবলম্বন করে বা মিথ্যা কথা বলে ডলার নিয়ে নেয় অথবা অন্য কোনভাবে ধোঁকাবাজিঁ করে তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
  7. গ্রুপে ডলার ক্রয়-বিক্রয় সংক্রান্ত পোষ্ট , ডলার ক্রয়-বিক্রয়ের অভিজ্ঞতা শেয়ার, টিপস্, ট্রিকস পোষ্ট করা যাবে।
  8. যেহেতু এই গ্রুপটি সম্পূর্ণ অরাজনৈতিক তাই কোন প্রকার রাজনৈতিক পোষ্ট, কমেন্ট, ছবি, ভিডিও ইত্যাতি আপলোড/ পোষ্ট করা যাবে না।
  9. ধর্মে আঘাত লাগে এমন কোন পোষ্ট এই গ্রুপে প্রকাশ করা যাবে না।
  10. উল্লেখিত 5,6,7,8 ও 9 নং নিয়ম ভঙ্গকারীকে গ্রুপ থেকে বিনা নোটিশে বাদ দেয়া হবে এবং প্রয়োজনে আইনের সহায়তা নেয়া হবে।

About সমীর চন্দ্র হালদার

সমীর চন্দ্র হালদার
ইমেইল মার্কেটিং এর মাধ্যেমে ফ্রিল্যান্সিং এ ক্যারিয়ার শুরু করা সমীর চন্দ্র হালদার বর্তমানে কাজ করছেন অনলাইন মার্কেটিং এর বেশ কয়েকটি শাখায়। নিজের দক্ষতা বাড়তে ট্রেনিং করেছেন নামকরা অনলাইন মার্কেটার Alex Jeffreys এর কাছে। বর্তমানে Upwork ও Fiverr এ ক্লায়েন্টের কাজ করার পাশাপাশি JvZoo এবং WarriorPlus এ রয়েছে নিজের প্রডাক্ট। এছাড়াও নিয়মিত কাজ করছেন Orville Robertson, Firas Alameh, Keith Burgess এবং Kevin Myles এর মত বড় বড় অনলাইন মার্কেটারদের প্রজেক্টে।